সর্বশেষ

জাকারবার্গের ফেসবুক অ্যাকাউন্ট ডিলিটের ঘোষণা থেকে সরে এলেন হ্যাকার

জাকারবার্গের ফেসবুক অ্যাকাউন্ট ডিলিটের ঘোষণা থেকে সরে এলেন হ্যাকার

 লাইভে গিয়ে মার্ক জাকারবার্গের ফেসবুক অ্যাকাউন্ট ডিলিটের ঘোষণা থেকে সরে এসেছেন তাইওয়ানের এক হ্যাকার। চ্যাং সি ইউয়াঙ নামের ওই হ্যাকার ফেসবুকে ত্রুটি খুঁজে পাওয়ার কথা জানিয়ে অর্থ দাবি করেন।


তিনি বুধবার একটি ফেসবুক পোস্টে জানান, তিনি ফেসবুক সিইওকে টার্গেট করেছেন এবং তার হুমকি প্রথমে ব্লুমবার্গ কর্তৃক শনাক্ত হয়। কিন্তু কিভাবে তিনি জাকারবার্গের ফেসবুক অ্যাকাউন্ট ডিলিট করবেন এ বিষয়ে তখন কিছু জানাননি চ্যাং।


রোববার স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় এবং সানফ্রান্সিসকোর (ফেসবুকের হেড কোয়ার্টার) সময় রাত ৩টায় ওই লাইভে যাওয়ার কথা ছিল তার। কিন্তু শুক্রবার চ্যাং তার পরিকল্পনা থেকে সরে আসেন। তিনি ব্লুমবার্গকে বলেন, আমি আমার লাইভ পরকিল্পনা থেকে সরে এসেছি। আমি ফেসবুকের ত্রুটি শনাক্তের বিষয়ে জানিয়েছিলাম। ফেসবুকে থেকে অর্থ পেলে আমি এটার প্রমাণ দেব।


এর আগে ২০১১ সালে মার্ক জাকারবার্গের ফেসবুক হ্যাক করে একটি স্ট্যাটাস দিয়েছিলেন এক হ্যাকার। জানা গেছে, গত এপ্রিলে ফেসবুক জাকারবার্গের বেশকিছু ব্যক্তিগত ম্যাসেজ ডিলিট করে। ফেসবুক সিইও ও প্রতিষ্ঠানটি হ্যাকিংয়ের ভয়ে এটা করে।


ব্লুমবার্গ সূ্ত্র জানায়, চ্যাং শুক্রবার তার ফেসবুক পেজে বলেন, এভাবে সফটওয়্যারের ত্রুটি শনাক্ত করে অনেক প্রতিষ্ঠানের কাছ থেকে অর্থ পাওয়ার পরও অনেক মানুষ আমার সক্ষমতা নিয়ে প্রশ্ন তুলছেন। কিন্তু আমি জাকারবার্গের অ্যাকাউন্ট নিয়ে খেলে আমার সক্ষমতার প্রমাণ দিতে চাই না।


চ্যাং এর আগে ওয়েবসাইটের ত্রুটি শনাক্তে খ্যাত জাপানি টেক প্রতিষ্ঠান লাইন করপোরেশনের বিশেষ কন্ট্রিবিউটর হিসেবে পরিচিত ছিলেন। সূত্র: বিজনেস ইনসাইডার

মন্তব্য করুন